1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারসহ সিলেটে হাজার ছাড়িয়েছে ডেঙ্গু রোগীর সংখ্যা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১১ বার পঠিত

বিশেষ প্রতিনিধি: সিলেটে হাজার ছাড়িয়েছে এডেস মশার কামড়ে আক্রান্ত রোগীর সংখ্যা। চলতি মওসুমে এ সংখ্যা দাঁড়িয়েছে ১০০৬ জনে। আর সিপ্টেম্বর মাসের প্রথম ৫ দিনে আক্রান্তের সংখ্যা ৫৩ জন। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।

আর আগস্ট আক্রান্তের সংখ্যা ছিল ৫০৭ জন। আগস্ট মাসে প্রতিদিন গড়ে ১৭ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হিয়েছিলেন। তবে এ বিভাগে এখন পর্যন্ত ডেঙ্গুতে কারো মৃত্যু হয়নি।

বর্তমানে সিলেটের বিভিন্ন হাসপাতালে মোট ৫৩ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ১৩, সুনামগঞ্জে ৮, হবিগঞ্জে ৩১ জন ও মৌলভীবাজারে ১ জন।

এদিকে, বছরের শুরু থেকে এ পর্যন্ত বিভাগে ডেঙ্গু রোগী আক্রান্ত মোট ৯৫৩ জন ডেঙ্গু রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে, চলতি বছরের জানুয়ারিতে সিলেটে ৩ জন ডেঙ্গু রোগী শনাক্ত হন। পরবর্তীতে এপ্রিলে ১ জন ও মে মাসে ১ জন শনাক্ত হন। তবে এরপরই হঠাৎ করে সিলেটে বাড়ে ডেঙ্গু রোগীর সংখ্যা। জুন মাসে ৫৯ জন ও জুলাইয়ে আক্রান্ত হন ৩৮২ জন। আর আগস্টে আক্রান্তের সংখ্যা ছিল ৫০৭ জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..